ভালোবাসা শব্দটা মানুষের জীবনের সাথে যত মধুর ভাবে মিশে গেছে তা মনে হয় আর কোনো কিছই পারেনি.আবারও ভালবাসা দিবস চলে এসেছে কিন্তু ভালবাসার মোলায়েম আচর কি সবার জীবনে এসেছে.পৃথিবীর অনেক শব্দই তার জনপ্রিয়তা হারিয়েছে কিন্তু ভালবাসা শব্দটা পৃথিবীর শুরু থেকে শেষ পর্যন্ত যেন একইভাবে টিকে থাকবে.
ভালবাসা জিনিসটা আমার জীবনেও এসেছে অনেক বিচিত্র ভাবে, কিন্তু আমার এবারের ভালবাসার অনুভুতিটা একটু অন্যরকম আমি আমার জীবনে সত্যি যেন ভালবাসা কে অনুভব করছি, ভালবাসা দিয়ে আমার জীবন পরিপূর্ণ মনে করছি. দুরে থেকেও ভালবাসা যেন সব সময়ে আমার পাশে আছে. আমার এই ভালবাসার অনুভুতিটা আজ যেন প্রতিটি যুগল অনুভব করছে. সবার ভালবাসার দিনটা হোক ভালবাসার মতই সুন্দর. ওহ যারা এখন নিজের ভালবাসার মানুষকে খুঁজে পাননি তাদের জন্য বলছি. ভালবাসা নই শুধু যুগলদের, ভালবাসা তো সবার তাই সবাই কেই তার মাঝে ভালবাসা খুঁজে নিতে হবে. ত়া ছাড়া ভালবাসার নানা আয়োজনতো রয়েছেই
ফেব্র”য়ারি 14 শুধু যুগলরাই নয়, বিশ্ব ভালবাসা দিবসের আনন্দে সামিল হতে পারে সঙ্গীহীন তরুণ তরুণীরাও।হতাশা ও যন্ত্রণায় ডুবে না থেকে নিঃসঙ্গ মানুষরাও দিনটি উদযাপন করতে পারেন।
ভ্যালেন্টাইন’স ডে তে একা একা দিন না কাটিয়ে বন্ধুবিহীনরা যেন কোনো রেস্তোরাঁয় জড়ো হয়ে উৎসবে যোগ দিতে পারেন। কিংবা নিজের বাড়িতেও দিতে পারেন আন-ভ্যালেন্টাইন’স পার্টি।
নিঃসঙ্গদের উদ্দেশ্য করে বলছি ,”মজা করুন, কিংবা ধরে নেন যে মজাই করছেন। মানুষকে সঙ্গে নিয়ে হলেও একাকীত্বটুকুও উদযাপন করুন।”
তবে এটা শুধু কপোত কপোতি কিংবা দম্পতিদের জন্য নয়।মা বাবা ভাই বোন থেকে শুরু করে সবারই তো এই দিন.
আমার এই লেখাটা আজ সকল ভালবাসার মানুষদের জন্য যারা ভালবাসতে পছন্দ করে আর যারা ভালবাসা পেতে পছন্দ করে. ভালবাসার জয় হোক , ভালবাসা থাকুক সবার মাঝে.

Advertisements